1. harezalbaki@gmail.com : Harez :
  2. khondakar.mithu@gmail.com : Shakil Ahmed : Shakil Ahmed
  3. focusbd.info@gmail.com : Mithu :
শনিবার, ১২ জুন ২০২১, ০১:৩৪ অপরাহ্ন

টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মামলার দুই আসামি নিহত

প্রতিবেদক
  • সংস্করণ : শুক্রবার, ২৪ জুলাই, ২০২০
  • ৮৮ বার দেখা হয়েছে

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্যসহ মাদক মামলার দুই আসামি নিহত হয়েছে। আজ শুক্রবার ভোরে টেকনাফের হ্নীলা ওয়াব্রাংয়ে সৌদি প্রবাসী নুর হোসেনের আকাশী গাছের বাগানে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- উখিয়ার কুতুপালং এলাকার মৃত কালা মিয়ার ছেলে মৌলভী বখতিয়ার ওরফে বখতিয়ার উদ্দিন মেম্বার (৫৫) ও একই এলাকার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের ইউছুপ আলীর ছেলে রোহিঙ্গা মো. তাহের (২৭)। নিহত বখতিয়ার আহমদ উখিয়ার রাজাপালং ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য ছিলেন।

পুলিশ জানায়, গতকাল বৃহস্পতিবার ভোরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের ওয়াব্রাং এলাকা থেকে ইয়াবাসহ মোহাম্মদ ইউনুছকে গ্রেপ্তার করা হয়। বৃহস্পতিবার দুপুরে গ্রেপ্তার ইউনুছকে নিয়ে টেকনাফ থানা পুলিশের একটি দল উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প এলাকায় অভিযান চালায়। এ সময় সহযোগীরা পালিয়ে গেলেও ইয়াবার চালান লেনদেনের নগদ ১০ লাখ টাকাসহ বখতিয়ার আহমদ ওরফে মৌলভী বখতিয়ার ও মোহাম্মদ তাহেরকে গ্রেপ্তার করে পুলিশ।

শুক্রবার ভোরে তাদেরকে নিয়ে মিয়ানমার থেকে আনা হ্নীলার ওয়াব্রাংয়ে আকাশী গাছের বাগানে ইয়াবা ও অস্ত্র উদ্ধারে গেলে তাদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। এ সময় কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এতে আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি ছোঁড়ে। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ মাদক ব্যবসায়ীদের উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কক্সবাজারে পাঠান। পরে সেখানকার চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

টেকনাফ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, ‘মাদক বিরোধী অভিযানে ইউপি সদস্যসহ দুজন নিহত হয়েছেন। এ ঘটনায় ৩ পুলিশ সদস্য আহত হন। ঘটনাস্থল থেকে ইয়াবা, অস্ত্রসহ গুলি উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।’

পুলিশ জানিয়েছে, নিহতরা মাদক মামলার পলাতক আসামি। তারা সংঘবদ্ধ চক্র গড়ে তুলে ইয়াবা ব্যবসায় জড়িত ছিল। ওসি প্রদীপ বলেন, গ্রেপ্তারদের থানায় আনার পর জিজ্ঞাসাবাদে তথ্য দেয়, হ্নীলার ইউনিয়নের ওয়াব্রাং এলাকার বাসিন্দা সৌদি প্রবাসী নুর হোসেনের বসত ভিটার আকাশী গাছের বাগানে আরো ইয়াবা চালানসহ অস্ত্র মজুদ রয়েছে। সেখানে অভিযান চালিয়ে ২০ হাজার ইয়াবা, ৫ টি দেশিয় তৈরি বন্দুক ও ১৭ টি গুলি উদ্ধার করা হয়।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর