1. harezalbaki@gmail.com : Harez :
  2. khondakar.mithu@gmail.com : Shakil Ahmed : Shakil Ahmed
  3. focusbd.info@gmail.com : Mithu :
মঙ্গলবার, ০৮ জুন ২০২১, ০৫:১৮ পূর্বাহ্ন

ফেসবুকে পুরনো সংবাদ শেয়ারে যা ঘটবে

প্রতিবেদক
  • সংস্করণ : বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০
  • ১২০ বার দেখা হয়েছে

সংবাদ শেয়ার নিয়ে নতুন ফিচার নিয়ে এলো ফেসবুক। খুব শিগগিরই একটি ‘নোটিফিকেশন স্ক্রিন’ চালু করবে জনপ্রিয় এই সোশ্যাল মিডিয়া। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তিন মাসের পুরনো কোনো সংবাদ শেয়ার করার সময় নোটিফিকেশন পাবেন।

 

ফেসবুক মনে করছে, এতে ব্যবহারকারী সহজেই জানতে পারবেন তিনি পুরনো সংবাদ শেয়ার করছেন। ফলে বন্ধুদের ভুল বার্তা দেওয়ার ঘটনা এড়াতে পারবেন। ফেসবুকের সব ব্যবহারকারীদের জন্য এই ফিচার বাধ্যতামূলক করা হবে।

 

ফেসবুক জানিয়েছে, যদি কোনো সংবাদ তিন মাসের বেশি পুরনো হয়, তবে সেটি শেয়ার করার সময় ব্যবহারকারীর স্ক্রিনে তা দেখা যাবে এবং ব্যবহারকারী Continue ও Go Back দুটি অপশন পাবেন। ব্যবহারকারী যদি কোন সংবাদ সময়োপযোগী হিসাবে খুঁজে পান, তবে তিনি Continue অপশনে ক্লিক করে সেটি শেয়ার করতে পারবেন।

 

ফেসবুক ফিড অ্যান্ড স্টোরিসের ভাইস প্রেসিডেন্ট জন হ্যাগম্যান একটি ব্লগ পোস্টে বলেছেন, সংবাদ প্রকাশকরা সোশ্যাল মিডিয়ায় পুরনো সংবাদ শেয়ার করার ব্যাপারে বিশেষ উদ্বেগ প্রকাশ করেছেন। যা বিভ্রান্তির কারণ হতে পারে। কিছু সংবাদ প্রকাশক ইতিমধ্যে সংবাদগুলোতে বিশেষ লেবেল দিয়ে তাদের নিজস্ব ওয়েবসাইটগুলোতে বিভ্রান্তি থেকে বাঁচার পদক্ষেপ নিয়েছেন। এই সমস্যা কাটিয়ে উঠতে ফেসবুক টিম কাজ চালিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর